উন্নত রেশন পরিসেবা দিতে প্রশাসনিক বৈঠক

0
100

মালদা, ১৪ ডিসেম্বর : উন্নত রেশন পরিসেবা দিতে প্রশাসনিক বৈঠক। রেশন  ব্যবস্থায়  তদারকি করতেই জেলা প্রশাসনের উদ্যোগে সমস্ত রেশন ডিলারদের নিয়ে বৈঠক হলো মালদা জেলা প্রশাসনিক ভবনের সভাকক্ষে।  জেলাশাসক কৌশিক ভট্টাচার্যের উপস্থিতিতে  সমস্ত রেশন ডিলারদের নিয়ে একটি রিভিউ মিটিংয়ের আয়োজন করা হয় । সেই বৈঠকে উপস্থিত ছিলেন, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড়চন্দ্র মন্ডল,  জেলা পরিষদের খাদ্য কর্মধ্যক্ষ সহ খাদ্য দপ্তরের আধিকারিকেরাও। জেলায় বিভিন্ন রেশন ডিলারেরা নিয়মিতভাবে দোকান খোলা রাখছেন কিনা না।  সঠিকভাবে সরকারি সামগ্রী বিলিবন্টন হচ্ছে কিনা এবং  আবেদনকারী গ্রাহকরা রেশন কার্ড সঠিক সময় পাচ্ছেন কিনা সেসব বিষয়গুলি এদিনের বৈঠকে তুলে ধরা হয়।  সমস্ত সমস্যার কথা শোনেন জেলাশাসক ও প্রশাসনের কর্তারা।  সেই সব সমস্যা সমাধানের পাশাপাশি গ্রাহকদের যাতে রেশন বন্টনের ক্ষেত্রে কোন রকম সমস্যায় না পড়তে হয় সেদিকেও বিশেষ নজর দেওয়ার কথা বলা হয় রেশন ডিলারদের।

বৈঠক শেষে জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন কোন রেশন ডিলারের বিরুদ্ধে সরকারি সামগ্রী বিলি বন্টনে যদি অভাব অভিযোগ আসে।  তাহলে তা তদন্ত করে আইনত ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  এছাড়াও বিভিন্ন রেশন দোকানগুলি নিয়ম করে সপ্তাহের দিনগুলি খোলা রাখছেন কিনা । সঠিকভাবে গ্রাহকদের সরকারি সামগ্রী বিলি করা হচ্ছে কিনা সেটিও এদিন আলোচনায় তুলে ধরা হয়।  এছাড়াও আবেদনকারী কতজন গ্রাহক  নতুন রেশন কার্ড পেয়েছেন  সে বিষয়ে এদিন আলোচনা করা হয়েছে।  পাশাপাশি নতুন কার্ড পাবার ক্ষেত্রে গ্রাহকদের কিভাবে আবেদন করতে হবে তারও বিস্তারিত আলোচনা এদিন বৈঠকে করা হয়।

জেলাশাসক বলেন,  বেশ কিছু ক্ষেত্রে রেশন ব্যবস্থায় সরকারি সামগ্রী বিলি নিয়ে অভাব অভিযোগের কথা শোনা যাচ্ছে । সে ব্যাপারেও প্রশাসনের তরফ থেকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও এদিন বৈঠকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।